এম.জিয়াবুল হক,চকরিয়া :

উৎসব মুখর আয়োজনের মধ্যদিয়ে অবশেষে চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির (২০২০-২০২১) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির শপথ গ্রহন সম্পন্ন হয়েছে। রবিবার ৫ জানুয়ারী চট্টগ্রাম মহানগরীরর অভিজাত রেস্তোরা বনজৌর রেস্টুরেন্টে চকরিয়া সমিতির নবনির্বাচিত পর্ষদের শপথ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির ততৃীয়বার নির্বাচিত সভাপতি কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও কক্সবাজার জেলা আওয়ামীলীগের বন ও পরিবেশ সম্পাদক লায়ন আলহাজ্ব কমর উদ্দিন আহমদ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত শপথ গ্রহন অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের উপপরিচালক জনাব মোহাম্মদ শহীদুল ইসলাম। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির প্রধান উপদেষ্ঠা আলহাজ্ব আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্রগ্রাম জেলা সমাজসেবা কার্যালয়ের সহকারী পরিচালক মোহাম্মদ ওয়াহীদুল আলম, চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপপুলিশ কমিশনার কাজেমুর রশীদ কাজল ও সাতকানিয়া আদালতের সিনিয়র সহকারী জজ মোহাম্মদ ইব্রাহীম। শপথ অনুষ্ঠান পরিচালনা করেন চকরিয়া সমিতির প্রধান নির্বাচন কমিশনার হাফেজ মোহাম্মদ আমান উল্লাহ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন পেকুয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান শাফায়াত আজিজ চৌধুরী রাজু, সমিতির উপদেষ্টা ইঞ্জিনিয়ার নুর হোসেন, মহিলা বিষয়ক সম্পাদিকা ও পেকুয়া উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান উম্মে কুলছুম মিনু, সমিতির সহসভাপতি এম হামিদ হোছাইন ও সাধারন সম্পাদক আলহাজ্ব মাওলানা হামিদ হোসেন। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির (২০২০-২০২১) নবনির্বাচিত কার্যনির্বাহী কমিটির সকল নেতৃবৃন্দ।

প্রসঙ্গত: পরপর ততৃীয়বার নির্বাচিত চকরিয়া সমিতির সভাপতি লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ বর্তমানে কক্সবাজার জেলা পরিষদের সদস্য এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক। পাশাপাশি তিনি চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নের অন্যতম সফল দ্বীনি শিক্ষাপ্রতিষ্ঠান পহঁরচাদা ফাজিল মাদরাসা ও পহঁরচাদা উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা (ম্যানেজিং) কমিটির সভাপতি পদে দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন।

কর্মীবান্ধব জনপ্রিয় আওয়ামীলীগ নেতা লায়ন কমরউদ্দিন আহমদের গ্রামের বাড়ি চকরিয়া উপজেলার বরইতলী ইউনিয়নে। তিনি অবিভক্ত হারবাং (হারবাং, বরইতলী ও কৈয়ারবিল) ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মরহুম আলহাজ ফজলুল করিম চৌধুরীর সুযোগ্য সন্তান এবং কক্সবাজার জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক সালাহউদ্দিন আহমেদ সিআইপির ছোট ভাই।

কমরউদ্দিন আহমদ আওয়ামী রাজনীতির পাশাপাশি বিভিন্ন শিক্ষা ও সামাজিক এবং সাংস্কৃতিক প্রতিষ্ঠানে সম্পৃক্ত রয়েছেন। তিনি বর্তমানে বরইতলী ইউনিয়নের অন্যতম সফল শিক্ষাপ্রতিষ্ঠান ‘পহরচাঁদা উচ্চ বিদ্যালয়’ ও পহরচাঁদা ফাজিল মাদরাসা ব্যবস্থাপনা (ম্যানেজিং) কমিটির সভাপতি। তাঁর সফল প্রচেষ্ঠায় এলাকায় শিক্ষার অগ্রগতি উন্নয়নে আলো ছড়াচ্ছে এসব শিক্ষাপ্রতিষ্ঠান।

এদিকে ব্যবস্থাপনা কমিটির সভাপতি লায়ন আলহাজ কমরউদ্দিন আহমদ ততৃীয় মেয়াদে চট্টগ্রামস্থ চকরিয়া সমিতির সভাপতির সভাপতি নির্বাচিত হওয়ায় তাকে অভিনন্দন জানিয়েছেন ‘পহরচাঁদা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মনির আহমদ ও পহরচাঁদা ফাজিল মাদরাসার অধ্যক্ষ আবু সাঈদ আনসারী এবং বিদ্যালয় ও মাদরাসার কমিটির সকল সদস্য, শিক্ষকমন্ডলী, অভিভাবক, সুধীজন এলাকাবাসি। তাকে অভিনন্দন জানিয়েছেন কক্সবাজার জেলা পরিষদ, কক্সবাজার জেলা আওয়ামীলীগ, চকরিয়া ও পেকুয়া উপজেলা আওয়ামীলীগ, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগ, বরইতলী ইউনিয়ন ও পহরচাঁদা সাংগঠনিক ইউনিট আওয়ামীলীগ এবং সহযোগি সংগঠনের নেতৃবৃন্দ।